কোকেন ফিরিয়ে আনতে এবার কোকাকোলা কিনবে মাস্ক

এবার টুইটারে কোকাকোলা কেনার ঘোষণা দিলেন ইলন মাস্ক। তবে ভিন্ন এক কারণে। আর তা হলো কোকাকোলায় ‘কোকেন’ পুনরায় চালু করার জন্য।

কোকাকোলা ১৮৮৬ সালে সফট ডিঙ্কস চালু করে, তখন তাতে উপাদান হিসেবে কোকেন থাকত। বিভিন্ন রোগের ‘টনিক’ হিসেবে ব্যবহার করা হত। পরবর্তীতে কোকালার উপাদান হিসেবে ‘কোকেন’ কে বাদ দেয়া হয়। কিন্তু কোকাকোলায় সেই কোকেনকে ফিরিয়ে আনতে টেসলার কর্ণধারের নজর এবার কোকাকোলা কোম্পানির দিকে। ইলেন মাস্কের নয়া টুইট ঘিরে এমনই জল্পনা শুরু হয়েছে। সেই টুইট ভাইরালও হয়ে গিয়েছে। তবে তার এ টুইট বিশ্বাস করছেন না অধিকাংশ নেটিজেন। তাদের মতে, নেহাতই হালকা মেজাজে কোকাকোলা কেনার কথা বলেছেন ইলন।

চলতি সপ্তাহের শুরুতেই ৪৪ বিলিয়ন মার্কিন ডলারের বিনিময়ে বিশ্বের অন্যতম জনপ্রিয় সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটার কিনে নেন টেসলার কর্ণধার। আনুষ্ঠানিকভাবে টুইটার বিক্রির ঘোষণার পর একটি যৌথ বিবৃতিতে ইলন বলেন, ‘গণতন্ত্র (সঠিকভাবে) কাজ করার ভিত্তি হল বাকস্বাধীনতা।

টুইটার হল সেই ডিজিটাল বৃত্ত যেখানে মানুষের ভবিষ্যতের ক্ষেত্রে যে কোনও গুরুত্বপূর্ণ বিষয় নিয়ে আলোচনা করা হয়।’ অন্যদিকে, টুইটারের বোর্ডের চেয়ারপার্সন ব্রেট টেলর দাবি করেন, মাইক্রোব্লগিং সাইট কেনার জন্য ইলন যে প্রস্তাব দিয়েছিলেন, তা গুরুত্ব সহকারে বিবেচনা করা হয়েছে। যা টুইটারের শেয়ারহোল্ডারের জন্য সেরা পথ হবে।

Leave a Reply