হোয়াটসঅ্যাপের নয়া ফিচার: একটি অ্যাকাউন্ট একাধিক ফোনে ব্যহার করা যাবে

ডেস্কটপ-নোটবুকের পর এবার অন্য একটি স্মার্টফোনকেও লিঙ্ক করার অনুমতি দিচ্ছে হোয়াটসঅ্যাপ। সম্প্রতি অ্যান্ড্রয়েড এবং আইওএস ব্যবহারকারীদের জন্য মাল্টি-ডিভাইস সাপোর্ট শুরু করে হোয়াটসঅ্যাপ। এর ফলে ইউজাররা তাদের ফোনে সক্রিয় ইন্টারনেট সংযোগ ছাড়াই চারটি ডেস্কটপ বা নোটবুক এবং একটি স্মার্টফোন থেকে তাদের হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্টে লগ ইন করার সুযোগ পায়।

তবে এবার হোয়াটসঅ্যাপ শিগগিরই একটি ফিচার চালু করতে যাচ্ছে যা তাদের প্রাইমারি হোয়াটসঅ্যাপ নম্বরের জন্য অন্য একটি স্মার্টফোনকে লিঙ্ক করার অনুমতি দেবে।

অ্যান্ড্রয়েড 2.22.10.13-এর জন্য হোয়াটসঅ্যাপ বেটা ভার্সনে ফিচারটি দেখা গেছে। এভাবে স্মার্টফোনে হোয়াটসঅ্যাপ মাল্টি-ডিভাইসের ফিচার চালু করবে। এটি মেসেজিং অ্যাপের একটি অত্যন্ত প্রয়োজনীয় ফিচার।

এই নতুন ফিচারের সপক্ষে একটি স্ক্রিনশটও সামনে এসেছে, যাতে একাধিক ফোনে একই অ্যাকাউন্ট খোলার বিকল্প দেখা যায়। বলা হচ্ছে, নতুন আপডেটের পর হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীরা ডিভাইসটিকে Companion হিসাবে রেজিস্টার করার সুযোগ পাবেন, যেটিতে ক্লিক করে আপনি অন্যান্য ফোনেও একই অ্যাকাউন্ট খুলতে সক্ষম হবেন।

সেক্ষেত্রে অন্য ফোনে একই হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্ট খুলতে প্রাইমারি হ্যান্ডসেটের মাধ্যমে একটি কিউআর (QR) কোড স্ক্যান করতে হবে। এতে, পরে ইউজাররা প্রাইমারি ফোন ছাড়া অন্য ফোন বা ট্যাবলেটে সেই অ্যাকাউন্টে লগইন করার সুযোগ পাবেন। আশা করা হচ্ছে খুব সম্প্রতি নতুন এই ফিচার নিয়ে হাজির হতে চলেছে হোয়াটসঅ্যাপ।

Leave a Reply