ইনস্টাগ্রাম এর মতোই হোয়াটসঅ্যাপ এ ইমোজি ফিচার চালু

ইউজারদের আরও ভালো কিছু উপহার দিতে নিত্য নতুন ফিচার চালু করছে ইন্সট্যান্ট মেসেজিং অ্যাপ হোয়াটসঅ্যাপ। এবার ইনস্টাগ্রাম-এর মতোই Reactions ফিচার চালু করলো হোয়াটসঅ্যাপ। কিছুদিন আগে ইউজারদের জন্য চাণু করেছিল লাস্ট সিন অপশন

দুর্দান্ত ইনস্টাগ্রাম ফিচার যুক্ত

হোয়াটসঅ্যাপ মেসেজ এ কেউ যদি আপনাকে কোন মেসেজ বা ডকুমেন্ট পাঠায় তাহলে আপনার কখনও কখনও উক্ত মেসেজের লিখিত রিপ্লাই দেয়ার প্রয়োজন হয় না, কিন্তু বিনিময়ে কিছু না দিলে উক্ত মেসেজ প্রদানকারী কষ্ট পেতে পারে। অন্যদিকে ইনস্টাগ্রাম বা ফেসবুক বা মেসেঞ্জারে কেউ যদি আপনাকে মেসেজ পাঠায় তাহলে আপনার কাছে একটি ইমোজি আকারে প্রতিক্রিয়া যোগ করার সহজ বিকল্প রয়েছে। এমনকি আইফোনে স্ল্যাক এবং iMessage-এও ইমোজি প্রতিক্রিয়া প্রেরণ করতে পারলেও হোয়াটসঅ্যাপে এ ফিচারটি এতদিন ছিল না।

মেটা সিইও মার্ক জুকারবার্গ গতকাল ফেসবুকে ঘোষণা দিয়ে হোয়াটসঅ্যাপে এ ফিচারটি করেছেন। অ্যান্ড্রয়েড এবং আইওএস-এর রোল আউট হওয়া নতুন আপডেট চ্যাটে ইমোজি প্রতিক্রিয়া চালু করা হয়েছে। প্রাথমিকভাবে, এটি ছয়টি ভিন্ন ইমোজি (থাম্বস আপ, লাল হৃদয়, হাস্যকর মুখ, বিস্মিত মুখ, অশ্রুসিক্ত মুখ, হাত একসাথে/ধন্যবাদ/প্রার্থনা) চালু করা করা হয়েছে মর্মে জানা যায়। তবে পরবর্তী তারিখে আরও বেশ কিছু ইমোজি যুক্ত হতে পারে।

ইনস্টাগ্রাম এবং ফেসবুকের মতোই আপনি প্রাপ্ত মেসেজ এ কয়েক সেকেন্ড টাচ করে ধরে রেখে ইমোজি সিলেক্ট করতে পারবেন। তবে আপনি আপনি প্রতি বার্তায় শুধুমাত্র একটি ইমোজি পাঠাতে পারেন এবং ডিলিট হয়ে যাওয়া মেসেজগুলোর ইমোজিও ডিলিট হয়ে যাবে।

ইমোজি ছাড়াও, মেটা হোয়াটসঅ্যাপ ফাইলের আকার ২ জিবি থেকে ১০০ জিবি পর্যন্ত বাড়াচ্ছে। ফলে আপনি হোয়াটসঅ্যাপে যে কোনও সময়ে ১০০ জিবি পর্যন্ত ফাইল পাঠানো যেতে পারে।

Leave a Reply