টিকটকের মতো শর্ট ভিডিও করতে পারবেন ইনস্টাগ্রামেও

টিকটকের মতোই নতুন ফিচার আনতে যাচ্ছে ফটো এবং ভিডিও শেয়ারিং অ্যাপ ইনস্টাগ্রাম। টিকটকের মতোই আপনি চাইলে ইনস্টাগ্রামেও ফুলস্ক্রিন ভার্টিক্যাল ভিডিও যুক্ত করতে পারবেন।

এ বিষয়ে  ইনস্টাগ্রাম চিফ এ্যাডাম মসেরি টুইটারে একটি পোস্টে জানান, ইমেজ শেয়ারিং প্ল্যাটফর্ম এর এই ফিচার থেকে হোমস্ক্রিন বদলে যাবে। এতে ভিজুয়াল কনটেন্টের জন্য বেশি স্পেস পাওয়া যাবে। এরমধ্যে নেভিগেশন বার এবং বটমে থাকা আরও একটি বার-কে উপরে নিয়ে যাওয়া হয়েছে। বটম নেভিগেশন বার থেকে আপনি রিল ডিসকভারি ট্যাব এবং নিজের পেজ অ্যাক্সেস করতে পারবেন। টপ বারের উপর একটি অপশন হবে, যেখানে আপনি নোটিফিকেশন চেক করতে পারবেন। তা ছাড়া মেসেজ ওপেন করতে পারবেন এবং নতুন পোস্ট করতে পারবেন।

ইনস্টাগ্রাম রিলস এর পিকচারও অত্যন্ত জনপ্রিয়। এক সমীক্ষায় দেখা গেছে, ইনস্টাগ্রামের ইউজাররা রিল দেখে প্রায় ২০ শতাংশ সময় কাটান। এ কারণে সম্প্রতি ইনস্টাগ্রাম শর্ট ভিডিও কনটেনন্টের ওপরই বেশি জোর দিচ্ছেন ।

টিকটক চালু হওয়ার পর শর্ট ভিডিও তে জনপ্রিয়তা বাড়ার কারণে ইনস্টাগ্রামও এর ওপর বেশি নজর দিয়েছে। তাছাড়া বেশি করে ভিউ বাড়ানোর জন্য যারা ইনস্টাগ্রাম রিলস তৈরি করছে তাদের ক্যাশ বোনাস দিচ্ছে। অন্যদিকে, ইউজাররা যাতে সহজেই নিজেদের ভিডিওর জন্য রিল ফরম্যাট সিলেক্ট করতে পারেন সেজন্য কোম্পানি একাধিক টেমপ্লেট ক্রিয়েটরদের কাছে তুলে ধরছে।

১ thought on “টিকটকের মতো শর্ট ভিডিও করতে পারবেন ইনস্টাগ্রামেও”

Leave a Reply