শার্টেই Portable AC লাগিয়ে ঘুরে বেড়ান, কোথায় পাবেন জেনে নিন

এই গরমে রাস্তায় ঘুরে বেড়াতে আরাম পেতে চাইলে আপনি শার্টেই Portable AC লাগাতে পারেন। আমরা সবাই চিনি-জানি যে, বাসায় কিংবা অফিসে ব্যবহার করার জন্য বাজারে রয়েছে স্প্লিট, উইন্ডো কিংবা পোর্টেবল এসি। বিষয়টি কল্পনা নয়, সত্যিই। মাল্টিটেক কোম্পানি সনি ২০১৯ সাল থেকেই পরিধানযোগ্য এসি বাজারজাত করে আসছে। এর নাম দেয়া হয়েছিল সনি রিওন পকেট (Sony Reon Pocket)। গত বছর এর একটি সংস্করণ ‘রিওন পকেট ২’ বাজারজাত করেছে। এতে বেশ কিছু নতুন ও উন্নত ফিচার যোগ করা হয়েছে। এটিকে ‘পরিধানযোগ্য থার্মো ডিভাইস’ বলে অভিহিত করা হচ্ছে।

সনি রিওন পকেট ২ Portable AC তে যা থাকছে

এতে ড্রাই ফিচার যুক্ত করায় রিওন পকেট ২ গরম এবং ঠান্ডা উভয়ই করতে পারে। ড্রাই ও কুল দুই মোড থাকায় আপনি চাইলে এটি সারা বছর ব্যবহার করতে পারেন। মাত্রা কমবেশি করার জন্য লেভেল ১ থেকে ৪ এর মধ্যে নির্বাচন করার সুবিধা। এটি স্মার্টফোন অ্যাপের মাধ্যমেও নিয়ন্ত্রণ করা যায়। অন্যান্য Portable AC ডিভাইসের চেয়ে এর এন্ডোথার্মিক কর্মক্ষমতা দ্বিগুণ। যে কেউ একে শরীরের সঙ্গে  সংযুক্ত করতে পারেন এবং আপনার জীবনধারার চাহিদা অনুযায়ী এটি ব্যবহার করতে পারেন।

এর ভেতরে রয়েছে একটি স্টেইনলেস স্টিলের কন্টাক্ট প্যাড; যা আপনার শরীর থেকে তাপ টেনে নেয়। আপনি কেবলমাত্র  ইউএসবি টাইপ-সি চার্জারের মাধ্যমে রিওন পকেট ২কে চার্জ করতে পারবেন। একবার চার্জ করলে এটি কুল মোডে লেভেল ওয়ানে ২০  ঘন্টা কাজ করে, যেখানে এটি লেভেল ৪ এ তিন ঘন্টা পর্যন্ত ব্যবহার করতে পারবেন। ড্রাই মোডেও একইভাবে কাজ করবে।

ইতোমধ্যে সনি রিওন পকেট ২ অনেক ফ্যাশন ব্র্যান্ডের সাথে পার্টনারশিপ চুক্তি করেছে। এর ফলে এসব ব্র্যান্ডের শার্টে সহজেই পরিধানযোগ্য এসি রাখা যাবে যা কেউ পরিধান করলে টের পাওয়া যাবে না যে তার পোষাকে Portable AC যুক্ত আছে।

রিওন পকেট ২ বর্তমানে শুধুমাত্র জাপানেই পাওয়া যাচ্ছে। আপনি চাইলে অনলাইনে সনির এই শপে গিয়েও কিনতে পারেন রিওন পকেট ২। দাম ‘রিওন পকেট ২’ ১৪,৮৫০ জাপানি ইয়েন যা বাংলাদেশী টাকায় প্রায় ১০ হাজার টাকা। অন্যদিকে শুধু ‘রিওন পকেট’৯,৯০০ জাপানি ইয়েন যা বাংলাদেশী টাকায় প্রায় ৬৫০০ টাকা। তবে কবে নাগাদ এটি বাংলাদেশে পাওয়া যাবে সে বিষয়ে কিছুই জানা যায়নি।

Leave a Reply