ডিভাইস পরিচিতিঃ অপো এফ২১ প্রো স্মার্টফোন – OPPO F 21 Pro

মোবাইল ফোন কোম্পানি অপো বাজারজাত করলো এফ২১ প্রো স্মার্টফোন। আগামী ১১ এপ্রিল থেকে এটি প্রি-অর্ডার করা যাবে এবং ১৮ এপ্রিল থেকে ফার্স্ট সেল শুরু হবে। আসুন জেনে নেই অপো এফ২১ প্রো স্মার্টফোনের আদ্যোপান্ত।

অপো এফ২১ প্রো ডিভাইসটিতে সামনের ক্যামেরায় আছে আইএমএক্স৭০৯ দেশের প্রথম সেলফি সেন্সর, যা অপো ও সনি যৌথভাবে তৈরি করেছে) ও আরজিবিডব্লিউ সেন্সর টেকনোলজির ওপরে গুরুত্ব দেওয়া হয়েছে। আইএমএক্স৭০৯ স্ট্যান্ডার্ড আরজিজিবি সেন্সরের চেয়ে ৬০ শতাংশ বেশি আলো ধারণ করতে পারবে, পাশাপাশি নয়েজ কমাবে ৩৫ শতাংশ পর্যন্ত।

অপো এফ২১ প্রো ডিভাইসটিতে ইনোভেশন ও আর্টের সমন্বয় রয়েছে, যেখানে ডিজাইনে নতুনত্ব আনার ক্ষেত্রে টপ-নচ ফিচার ব্যবহার করা হয়েছে। নতুন এফ২১ প্রো ডিভাইসটিতে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬এনএম অক্টা-কোর প্রসেসর ও র‌্যাম এক্সপেনশন প্রযুক্তিসহ (৫জিবি পর্যন্ত র‌্যাম এক্সপেনশন সুবিধা পাওয়া যাবে) ৮জিবি র‌্যাম ও ১২৮ জিবি রম ব্যবহার করা হয়েছে।

এছাড়াও, ডিভাইসটিতে ৪ হাজার ৫০০ মিলিঅ্যাম্পিয়ার ব্যাটারি সুবিধাসহ ৩৩ ওয়াট সুপারভুক চার্জিং প্রযুক্তি, ৬.৪ ইঞ্চি ৯০ হার্জ অ্যামোলেড ডিসপ্লে রয়েছে। বাংলাদেশে অপো এফ২১ প্রো ডিভাইসটিই অপোর প্রথম ফোন যেখানে আপগ্রেডেড কালারওএস১২ সিস্টেম রয়েছে।

এফ২১ প্রো ডিভাইসটির বাজার মূল্য নির্ধারণ করা হয়েছে ২৭ হাজার ৯৯০ টাকা।

আকর্ষণীয় ডিজাইন ও অত্যাধুনিক ফিচারের জন্য অপো’র এফ সিরিজের লাইফস্টাইল সেন্ট্রিক ডিভাইসগুলোর বেশ সুনাম রয়েছে। এফ২১ প্রো ডিভাইসটিও এর ব্যতিক্রম নয়।

Leave a Reply