Trump Twitter: টুইটারে ফিরছেন ট্রাম্প

আবারও টুইটারে ফিরছেন ট্রাম্প। সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনান্ড ট্রাম্পের বন্ধ হওয়া টুইটার একাউন্ট ফিরিয়ে দেয়ার এ ঘোষণা দিলেন টুইটারের নয়া মালিক ইলন মাস্ক। তবে এক্ষেত্রে ট্রাম্পকে আরও ২/৩ মাস অপেক্ষা করতে হবে। কারণ এ সময়ের মধ্যে টুইটারের মালিকানা মাস্কের কাছে চলে আসবে।

তবে সম্প্রতি একটি অনুষ্ঠানে ইলন মাস্ক নিজেই ঘোষণা দেন যে, ট্রাম্পের অ্যাকাউন্ট বাতিলের সিদ্ধান্ত নৈতিকভাবে ভুল ছিলো। তবে এখনও আমি টুইটারের মালিক নই। তাই নিষেধাজ্ঞা উঠিয়ে নিতে পারছি না। মাস্কের এ সিদ্ধান্ত বাক স্বাধীনতার অধিকার নিয়ে নতুন করে আলোড়ন সৃষ্টি করেছে। মাস্কের সিদ্ধান্তকে স্বাগত জানিয়েছেন টুইটারের প্রাক্তন সিইও জ্যাক ডর্সিও। তিনিও ট্রাম্পের উপর নিষেধাজ্ঞা জারি করা সম্পূর্ণ ব্যবসায়িক সিদ্ধান্ত ছিল বলে উল্লেখ করেন। তিনি আরও জানান, কারও উপর চিরদিনের জন্য নিষেধাজ্ঞা জারি করার সিদ্ধান্ত সম্পূর্ণ ভুল। কেউ বেআইনি আচরণ করলে, একমাত্র তখনই তাঁকে নিষিদ্ধ করা উচিত।

গত বছর যুক্তরাষ্ট্রে বিক্ষোভকারীদের উস্কানি দেয়ার অভিযোগে ট্রাম্পের টুইটার একাউন্ট স্থায়ীভাবে বন্ধ করে দেয়া হয়। এসময় টুইটারের পাশাপাশি একাধিক সোশ্যাল মিডিয়াও একই পথে হাঁটে। তখন ট্রাম্প সিদ্ধান্ত নিয়েছিলেন, তিনি আর টুইটারে ফিরবেন না। এরপর তিনি নিজেই টুইটারকে প্রতিদ্বন্দ্বিতা করার জন্য বানিয়ে ফেলেন আরেকটি মাইক্রো ব্লগিং সাইট Truth Social। সম্প্রতি Truth Social এর চাহিদা টুইটারকে ছাড়িয়ে যায়।

সম্প্রতি ৪,৪০০ কোটি ডলার দিয়ে টুইটার কিনে নিয়েছেন টেসলা প্রধান এলন মাস্ক। তবে মালিকানা হাতবদল হতে আরও ২/৩ মাস সময় লাগতে পারে।

১ thought on “Trump Twitter: টুইটারে ফিরছেন ট্রাম্প”

Leave a Reply