Google Pixel 6a এক চার্জে ৩ দিন

Google Pixel 6a 5G মোবাইল ফোন বাজারে এনেছে টেক জায়ান্ট গুগল। Always on সাপোর্ট সমৃদ্ধ এই ফোনে রয়েছে ৬.১ ইঞ্চি ডিসপ্লে। ফ্রন্ট ক্যামেরায় থাকছে ১২.২ মেগাপ্রিক্সেল সেন্সর। রয়েছে একটি ১২ মেগাপ্রিক্সেল আলট্রা ওয়াইড ক্যামেরা। সেলফি ও ভিডিও কলিংয়ের জন্য আছে ৮ মেগাপ্রিক্সেল ক্যামেরা। তুলনামূলক কম দামেই পাওয়া যাবে এই ফোন। গত ১১ মে ২০২২ তারিখ Google I/O 2022 অনুষ্ঠানে এসব ঘোষণা দেয়া হয়।

এই ফোন একবার চার্জ দিলে চলবে ২৪ ঘণ্টা। তবে এক্সট্রিম ব্যাটারি সেভার মোড অন করা থাকলে ৭২ ঘন্টা অর্থাৎ ৩ দিনের মধ্যে কোন চার্জ দিতে হবে না। এই ফোনে অন্তত ৫ বছর Android অপারেটিং সিস্টেম ও সিকিউরিটি আপডেট পাবেন গ্রাহকরা।

অন্যদিকে এই অনুষ্ঠানে Pixel 7, Pixel 7 Pro ফোনের এবং নতুন Pixel Tablet প্রিভিউ দেখানো হয়। তবে Google জানিয়েছে, এ বছর শেষের দিকে Pixel 7 ও Pixel 7 Pro এবং আগামী বছর Pixel Tablet বাজারে আসবে ।

Google Pixel 6a এর দাম

Google Pixel 6a-র দাম ৪৪৯ মার্কিন ডলার যা বাংলাদেশী টাকায় প্রায় ৪০,০০০ টাকা। আগামী জুলাই থেকে আমেরিকায় এই ফোনের প্রি-অর্ডার শুরু হবে। যদিও বাংলাদেশসহ বিশ্বের অন্যান্য দেশে কবে এই ফোন পাওয়া যাবে তা জানা যায়নি।

Google Pixel 6a – স্পেসিফিকেশন

Pixel 6a ফোনে রয়েছে Anroid 12 অপারেটিং সিস্টেম। 6.1 FHD+ OLED ডিসপ্লেতে 60Hz রিফ্রেশ রেট থাকবে। আছে Google Tensor Octa কোর প্রসেসর ও Titan M2 চিপ। থাকবে LPDDR5 6GB RAM।
পেছনের দিকে থাকছে ডুয়াল ক্যামেরা সেট আপ। প্রাইমারি ক্যামেরায় রয়েছে ১২.২ মেগাপ্রিক্সেল সেন্সর। রয়েছে একটি 12 মেগাপ্রিক্সেল আলট্রা ওয়াইড ক্যামেরা। সেলফি ও ভিডিও কলিংয়ের জন্য রয়েছে একটি 8 মেগাপ্রিক্সেল ক্যামেরা। রিয়ার ক্যামেরায় 4K 30 fps পর্যন্ত ভিডিও রেকর্ড করা যাবে। সামনের ক্যামেরায় 1080p 30 fps ভিডিও রেকর্ড হবে।

Pixel 6a-তে মিলবে 128 GB স্টোরেজ। এই ফোন থেকে 3.5 mm হেডফোন জ্যাক বাদ গিয়েছে। থাকছে 5G কানেক্টিভিটি। Pixel 6a-এর ভিতরে রয়েছে একটি 4,410 mAh ব্যাটারি। সঙ্গে থাকছে ফাস্ট চার্জ সাপোর্ট

এছাড়া একই অনুষ্ঠানে নতুন Pixel Watch ও বাজারজাত করার ঘোষণা দেয়া হয়েছে।

Leave a Reply