৪৬১ কোটি টাকার আইফোন ৬ পিঙ্ক, ব্যবহার করেন বিশ্বে একজনই

আইফোন ৬ পিঙ্ক থ্রি জি স্মার্টফোন। রয়েছে একটি সিম, ক্যামেরাও একটি। তবে দাম শুনলে চমকে উঠবেন আপনি। মাত্র ৪৬১ কোটি টাকা। আর এই ফোনটি ব্যবহার করেন বিশ্বের একজনই।

আসলে এই স্মার্টফোনটি অ্যাপেল তৈরি করলেও এর আউটলুকে পরিবর্তন এনেছে নিউ ইয়র্ক এর ফ্যালকন নামক একটি সংস্থা। এই সংস্থা বিলাসবহুল পণ্য তৈরির জন্য বিখ্যাত। ওই স্মার্টফোনে তাক লাগানো কোন ফিচার না থাকলেও এর উপরে রয়েছে সম্পূর্ণ সোনা-হীরে বাঁধানো অপূর্ব কারুকার্য। আর এই কারুকার্য করেছে ফ্যালকন নামক সংস্থাটি।

আইফোন ৬ পিঙ্ক এর বৈশিষ্ট

বিশ্বের সবচেয়ে দামি স্মার্টফোনের যদি তালিকা করা হয় তাহলে সবার প্রথমে আসে ফ্যালকন সুপারনোভা আইফোন ৬ পিঙ্ক। এটির দাম ৪৮.৫ মিলিয়ন ডলার যা বাংলাদেশী টাকায় প্রায় ৪৬১ কোটি টাকা। কিন্তু আপনি শুনলে আশ্চর্য হবেন যে, এতো দামি আইফোনে রয়েছে মাত্র একটি ক্যামেরা, একটি সিমকার্ড এবং থ্রিজি (3G) সংযোগ। এতে নেই তেমন কোন ফিচার।

(ফলো করুন আমাদের Google News, Facebook এবং Twitter পেজ)

তবে এই আইফোন ৬ পিঙ্ক স্মার্টফোনটি ২৪ ক্যারেট সোনায় মোড়ানো, পাশাপাশি প্ল্যাটিনামের কোটিং এবং ব্যাক প্যানেলে অ্যাপেল লোগোর ঠিক নিচে রয়েছে একটি বড় গোলাপি হীরে। ফ্যালকন প্রতিষ্ঠানটি যখন এটি লঞ্চ করে তখন এ ধরনের মোট ৫ টি ফোন বাজারে ছেড়েছিল। এই ফোনটির পরে রয়েছে ৯৫০ প্ল্যাটিনাম আইফোন, ১৮ ক্যারেট রোস গোল্ড আইফোন এবং ১৮ ক্যারেট ইয়েলো গোল্ড আইফোন। প্রত্যেকটির দাম কয়েক কোটিতে।

ব্যবহার করেন বিশ্বে একজনই

সাম্প্রতিক সময়ে বিভিন্ন সংবাদ মাধ্যমে দাবি করা হয়, বিশ্বের সবচেয়ে দামি এই আইফোন ৬ পিঙ্ক ফোনটি ব্যবহার করেন ভারতীয় ধনকুবের মুকেশ আম্বানির স্ত্রী নীতা আম্বানি। নীতা আম্বানি বর্তমানে ভারতীয় রিলায়েন্স ফাউন্ডেশনের চেয়ারম্যানের দায়িত্ব পালন করছেন।

 

আরও পড়ুনঃ

আইফোন ১৪ আসছে সেপ্টেম্বরে, চমক থাকবে ডিজাইন ও ফিচারে

আইফোনে বিরক্তিকর ফোনকল মেসেজ বন্ধ করার উপায়

আইফোনে আসছে USB Type-C Charger

বিশ্বের প্রথম আইফোন দেখে চমকে উঠবেন আপনিও

Leave a Reply