WhatsApp এর নয়া ফিচার : থাকবে গ্রুপ ছেড়ে যাওয়া সদস্যদের তালিকা

WhatsApp এর নয়া ফিচার চালু হতে যাচ্ছে শিগগিরই। এত আপনি দেখতে পারবেন শেষ ৬০ দিনে কারা কারা গ্রুপ ছেড়ে গেছেন। ফলে আপনি সহজেই তাদের সাথে পুনরায় যোগাযোগ করতে পারবেন। পুরো প্রক্রিয়াটি হোয়াটসঅ্যাপেই করা যাবে।

বর্তমানে হোয়াটসঅ্যাপ একটি জনুপ্রয় সোশ্যাল মিডিয়িা। বন্ধু-বান্ধব, প্রিয়জন, সহকর্মীদের সাথে যোগাযোগ রাখতে কিংবা অফিসিয়ালি যুক্ত থাকতে এই প্ল্যাটফর্মে একাধিক গ্রুপ তৈরি করা যায়। বর্তমানে হোয়াটসঅ্যাপে এক একটি গ্রুপে ৫১২ জন সদস্য যুক্ত হতে পারেন। কিন্তু সময়ের সাথে অনেকই গ্রুপে অনিয়মিত হয়ে পড়ে, আবার অনেকে গ্রুপ ছেড়ে চলেও যান। এতে অনেক সময়ে তাদের সাথে যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়ে। WhatsApp এর নয়া ফিচার চালু হলে আপনি সহজেই গ্রুপ ছেড়ে যাওয়া সদস্যদের একটি তালিকা পাবেন।

(ফলো করুন আমাদের Google News, Facebook এবং Twitter পেজ)

 

WhatsApp এর নয়া ফিচারে কী থাকছে

হোয়াটসঅ্যাপ গ্রুপ ইনফো সেকশনে একটি নতুন অপশন যুক্ত করতে চলেছে। এই অপশনটি প্রদর্শিত হবে গ্রুপ সদস্যদের নামের যে তালিকা রয়েছে তার ঠিক নিচে। এই তথ্য শুধু গ্রুপ অ্যাডমিনরাই নয়, গ্রুপে যুক্ত প্রত্যেক সদস্যই দেখতে পাবেন কারা কারা গ্রুপ ছেড়ে গেছেন। এর জন্য আপনাকে এই ফিচারটি অ্যাক্টিভেট করতে হবে।

জানা গেছে, হোয়াটসঅ্যাপ এই নতুন ফিচারটি রোল আউট করা শুরু করেছে। আপাতত iOS বেটা ভার্সনে এটি রোল আউট করা হচ্ছে। এই ফিচারের ফলে ৬০ দিন আগে পর্যন্ত কারা কারা গ্রুপ থেকে চলে গেছে তা জানতে পারবেন।

আসছে WhatsApp এর আরো ফিচার

হোয়াটসঅ্যাপ সূত্রে খবর, হোয়াটসঅ্যাপ সম্প্রতি আরও একটি ফিচার নিয়ে কাজ করছে যেখানে গ্রুপ অ্যাডমিনদের আরো বেশি ক্ষমতা দেয়া হবে। বর্তমানে গ্রুপ অ্যাডমিনরা কেবল হোয়াটসঅ্যাপ গ্রুপে নতুন সদস্যদের যুক্ত করতে পারে এবং তাদের গ্রুপ থেকে ডিলিট দিতে পারেন। তবে নতুন ফিচার অনুযায়ী গ্রুপ অ্যাডমিনরা এবার গ্রুপ সদস্যদের করা মেসেজও ডিলিট করতে পারবেন। বর্তমানে কেবল যিনি মেসেজ পোস্ট করেন তিনিই মেসেজ ডিলিট করতে পারেন। ডিলিট করার অনুমতি পেতেন। এই ফিচারটিও খুব শীঘ্রই প্ল্যাটফর্মে রোল আউট হতে যাচ্ছে।

আরও পড়ুনঃ

হ্যাকারদের হানা থেকে WhatsApp সুরক্ষিত রাখতে জেনে নিন ৫ উপায়

হোয়াটসঅ্যাপ ব্যবহার করছেন? এই ৮টি নিয়ম না মানলে নিষিদ্ধ হয়ে যেতে পারেন

বন্ধ করা হলো ১৮ লক্ষ হোয়াটসঅ্যাপ একাউন্ট, আপনারটা কি সুরক্ষিত!

লাস্ট সিন অপশনে আরও সুবিধাজনক করছে হোয়াটসঅ্যাপ

Leave a Reply