দেখে নিন পৃথিবীর শেষ সেলফি

পৃথিবীর শেষ সেলফি টি আপনি হয়তো দেখলে ভয়ে শিউরে উঠবেন। পৃথিবী ধ্বংস হওয়ার আগ মুহুর্তে মানুষ শেষ যে ছবিটি ক্লিক করবেন তার একটি আভাস তুলে ধরেছে আর্টিফিসিয়াল ইন্টেলিজেন্স-AI মেশিন ‘Dall-E’। আর এই ছবিগুলো আপলোড করা হয়েছে টিকটকে ‘রোবট ওভারলোডস’ নামক একটি অ্যাকাউন্ট থেকে।

টিকটক ভিডিওতে দেখা যাচ্ছে যে, একটি কৃত্রিম বুদ্ধিমত্তা (আর্টিফিসিয়াল ইন্টেলিজেন্স-AI) ইমেজ জেনারেটর ভবিষ্যদ্বাণী করে জানিয়েছে, পৃথিবীতে নেওয়া শেষ সেলফিগুলি কেমন দেখতে হবে।

(ফলো করুন আমাদের Google News, Facebook এবং Twitter পেজ)

পৃথিবীর শেষ সেলফি কেমন?

উক্ত আর্টিফিসিয়াল ইন্টেলিজেন্স মেশিন মোট চারটি ছবি জেনারেট করে। প্রত্যেকটি ছবিতেই দেখা যাচ্ছে এক ব্যাপক অগ্নিগর্ভের পটভূমিতে দাঁড়িয়ে মানুষ, যেন পৃথিবী ধ্বংস হওয়ার অপেক্ষায় সবাই। এই প্রত্যেকটি ছবিতে একটি জিনিস কমন, আর তা হল সবার হাতে একটি করে মোবাইল ফোন এবং তারা পৃথিবী শেষ হওয়ার আগে শেষ সেলফিটি তুলছেন।

পৃথিবীর শেষ সেলফি

শুধু তাই নয়, প্রত্যেকটি ছবিতে মানুষের মুখগুলি সম্পূর্ণ ক্ষতবিক্ষত। চারদিকে যেন এক প্রকান্ড ধ্বংসলীলা চলছে। এই প্রত্যেকটি ছবি দেখলে যে কেউ শিউরে উঠতে পারে। কারণ ছবিগুলিতে কার্যত ভুতুড়ে কঙ্কালের মতো দেখাচ্ছে মানুষগুলোকে।

প্রতিক্রিয়া

টিকটকে এই পোস্টটি বিশ্বজুড়ে প্রায় ২ কোটি মানুষ দেখেছেন। এদের মধ্যে কেউ কেউ এই ছবির উপর তাদের প্রতিক্রিয়া জানিয়েছেন। অনেকে আবার বিশ্বাসও করে ফেলেছেন এই ছবিগুলো। তাদের বিশ্বাস এটাই ঘটবে, মানবজগতের শেষ এইভাবেই হবে। তাদের যুক্তি হলো, যেভাবে আমরা প্রকৃতির ক্ষতি করে চলেছি, তাতে এই দৃশ্য অনিবার্য।

আবার কেউ বলছেন, প্রযুক্তির অগ্রগতির কারণেই পৃথিবীর এমন ভয়ংকর পরিণতি হবে। তবে সকলেই সকলেই বিস্মিত হয়েছেন পৃথিবীর শেষ সেলফি দেখে ।

আরও পড়ুনঃ

3D প্রিন্টিং মেটাভার্স পূনঃনির্মান করবে ইউক্রেনের ধ্বংসপ্রায় ভবন

Zoom Hack: সাবধান! হ্যাক হতে পারে আপনার জুম অ্যাপ

এন্টিভাইরাস অ্যাপ ইনস্টল থেকে সাবধান নইলে হ্যাক হতে পারে আপনার ফোন – 2022

ফোনে অটো অ্যাপ আপডেট বন্ধ করবেন কীভাবে? জেনে নিন

Leave a Reply