বন্ধ করা হলো ১৮ লক্ষ হোয়াটসঅ্যাপ একাউন্ট, আপনারটা কি সুরক্ষিত!

অপব্যবহারের কারণে বন্ধ করা হলো ১৮ লক্ষ হোয়াটসঅ্যাপ একাউন্ট। বলা হচ্ছে, ক্ষতিকারক কার্যকলাপ অর্থাৎ কাউকে হেনস্তা করা, ভুল তথ্য ছড়ানো, এসব অভিযোগের কারণেই বন্ধ করা হয়েছে অ্যাকাউন্টগুলি।
ইন্টারনেট, সামাজিক যোগাযোগ মাধ্যম মানুষের মধ্যে দূরত্ব কমিয়েছে ঠিকই কিন্তু অনেকেই অপব্যবহার করছে এই অ্যাপগুলির। যার ফলে বহু মানুষ সমস্যাতেও পড়ছেন। অপব্যবহার রুখতে এবার শক্ত অবস্থান নিল হোয়াটসঅ্যাপ। বন্ধ করে দেওয়া হল ১৮ লক্ষ অ্যাকাউন্ট জানা যায়, ইউজারদের রিপোর্টের কারণে এবং হোয়াটসঅ্যাপ নিজস্ব মনিটরিংয়ের মাধ্যমে চিহ্নিত করা হয়েছিল এই একাউন্টগুলো। বহুদিন ধরেই অপব্যবহার রুখতে একাধিক পদক্ষেপ করেছে হোয়াটসঅ্যাপ। মিথ্যা, ভুয়া তথ্য ছড়ানো বন্ধ করতে অ্যাপে একাধিক বিশেষ ফিচারও আনা সত্ত্বেও নানারকম অনৈতিক কাজ করছেন কিছু ইউজার। মূলতঃসে কারণেই কড়া পদক্ষেপ নেয়া হলো।
আপনার জন্য টিপস
হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্ট সুরক্ষিত রাখতে মাথায় রাখুন কয়েকটি বিষয়। অ্যাপের পলিসি ও গাইডলাইন সঠিকভাবে মেনে চলুন। ভুয়া তথ্য ছড়ানো থেকে বিরত থাকুন। সন্দেহ জনক লিংক কাউকে পাঠাবেন না। সদ্য বন্ধ হওয়া অ্যাকাউন্টগুলির মধ্যে কয়েকটি আর্থিক দুর্নীতিতেও জড়িয়েছিল। ফলে এখনই সতর্ক হন আপনি। মেনে চলুন সমস্ত নিয়ম।

Leave a Reply